কুমিল্লা জেলা পরিকল্পনা পরিকল্পনা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ : পদের সংখ্যা ২১১টি

0 94

পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন কুমিল্লা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের অধীনে ২১১টি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি হয়েছে। অনলাইনে আবেদন শুরু হচ্ছে ২৮ জুন থেকে। চলবে ২৭ জুলাই পর্যন্ত।

অনলাইনে আবেদনের লিংক : কুমিল্লা জেলার বিভিন্ন নির্ধারিত উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডের আগ্রহী বাসিন্দারা নিচের লিংকটি ব্যবহার করে অনলাইনে আবেদন করতে পারবেন :
http://dgfpcum.teletalk.com.bd.

পদের নাম ও সংখ্যা : কুমিল্লা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের যেসব শূন্যপদে জনবল নিয়োগ দেওয়া হবে সেগুলো হলো :

. পরিবার পরিকল্পনা সহকারী (পদের সংখ্যা ৫টি) ২. পরিবার পরিকল্পনা পরিদর্শক (পদ ২১টি) ৩. পরিবার পরিকল্পনা সহকারী (গ্রেড-১৭, পদ ১৬৫টি) ৪. আয়া (পদের সংখ্যা ২০টি)।

যোগ্যতা : আগ্রহী ব্যক্তিদের পছন্দের পদের বিপরীতে নিম্নোক্ত যোগ্যতাসম্পন্ন হতে হবে :

পরিকল্পনা পরিকল্পনা সহকারী পদ : কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় পাস। তবে মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক পরীক্ষার কোনো একটিতে দ্বিতীয় বিভাগ বা ন্যূনতম জিপিএ ২.০ থাকতে হবে। এ পদে শুধু কুমিল্লা জেলার স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবেন।

পরিবার পরিকল্পনা পরিদর্শক পদ : কোনো বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় পাস। এ পদে কুমিল্লা জেলার আদর্শ সদর, চৌদ্দগ্রাম, লাকসাম, ব্রাক্ষণপাড়া, হোমনা, মুরাদনগর, দেবিদ্বার, দাউদকান্দি, চান্দিনা, নাংগলকোট, মেঘনা, তিতাস ও মনোহরগঞ্জ উপজেলার বাসিন্দারা আবেদন করতে পারবেন। বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করে নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখুন।

পরিবার পরিকল্পনা সহকারী (গ্রেড-১৭) পদ : কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমমান পরীক্ষায় পাস। জেলার আদর্শ সদর, চৌদ্দগ্রাম, বরুড়া, লাকসাম, বুড়িচং, ব্রাক্ষণপাড়াসহ কয়েকটি উপজেলার অধীন ইউনিয়নের বাসিন্দারা এ পদে আবেদন করতে পারবেন। আরও বিস্তারিত জানতে নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখুন।

আয়া পদ : অষ্টম শ্রেণি বা সমমান পাস। শুধু কুমিল্লা জেলার স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবেন।

প্রার্থীর বয়সসীমা : সকল সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ২৫ মার্চ ২০২০ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের বেলায় তা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদনের সময়সীমা : ২৮ জুন সকাল ১০টা থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে। তা চলবে ২৭ জুলাই বিকাল ৫টা পর্যন্ত।

আবেদন ফি : ১ নং থেকে ২ নং ক্রমিকে বর্ণিত পদের জন্য আবেদন ফি ১১২ টাকা (সার্ভিস চার্জসহ) আর ৩ নং থেকে ৪ নং ক্রমিকে বর্ণিত পদের জন্য তা ৫৬ টাকা (সার্ভিস চার্জসহ)। উল্লেখ্য, যেকোনো টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএস করে আবেদনফরম জমাদানের ৭২ ঘণ্টার মধ্যে ফি প্রদান করতে হবে। অন্যথায় আবেদন বাতিল বলে গণ্য হবে।

প্রয়োজনীয় লিংক : প্রবেশপত্রপ্রাপ্তি, লিখিত পরীক্ষাসহ নিয়োগ প্রক্রিয়ার অন্যান্য বিষয়াদি সম্পর্কে অবহিত থাকতে নিচের ওয়েবসাইটটি ভিজিট করতে হবে :
http://dgfpcum.teletalk.com.bd.

বি.দ্র : কুমিল্লা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করে নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখে নিন।

কুমিল্লা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ : Cumilla District Family Planning Office Job Circular 2021

Cumilla District Family Planning Office Job Circular 2021

Leave A Reply

Your email address will not be published.