বাউয়েট’র নবাগত শিক্ষার্থীদের নবীনবরণ

0 96

নাটোরের কাদিরাবাদে অবস্থিত বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের স্কাইলাইট হলে ১২ সেপ্টেম্বর সামার সেমিস্টার ২০২১’র ৮টি বিভাগের নবাগত শিক্ষার্থীদের পরিচিতি এবং ফাউন্ডেশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা কামাল।

প্রধান অতিথি এ সময় তার বক্তব্যে বলেন, ‘বাউয়েট এই অঞ্চল তথা সমগ্র দেশের মধ্যে আজ গৌরব উজ্জ্বল ঐতিহ্যের অধিকারী হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। বাউয়েট দেশে এবং আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগীতায় অসংখ্যবার বিজয় লাভ করেছে। এখানে রয়েছে জ্ঞান চর্চার উন্মক্ত অবকাশ এবং স্বাধীন চিন্তা বিকাশের অপূর্ব সুযোগ। এছাড়া রয়েছে বিভিন্ন ক্লাবে নিজেকে অন্তর্ভুক্ত বিকশিত হওয়ার সুযোগ।’

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্নেল (অব.) মোহাম্মদ হামিদুল হক, পিএসসি, রেজিস্ট্রার লে. কর্নেল শেখ শামীম হোসেন, ইসিই অনুষদের ডিন প্রফেসর ড. মির্জা এএফএম রশিদুল হাসান (অনলাইনে যুক্ত হয়েছেন), সিইই অনুষদের ডিন ও সিই বিভাগের প্রধান প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মো. রশিদুল হাসান, আইন অনুষদের ডিন, আইন ও বিচার বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. মো. শহীদুল ইসলাম, পদার্থবিদ্যা বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন।

Orientation Programme held at BAUET

নবাগত শিক্ষার্থীদের জানিয়ে অগ্রজ শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন সিএসই বিভাগের সাবরিনা জাহান, সিই বিভাগের আরিয়ান, আইসিই বিভাগের মাসুম এবং ব্যবসায় প্রশাসন বিভাগের সুরাইয়া নাসরিন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগীয় প্রধানরা, প্রক্টর, ছাত্রকল্যাণ উপদেষ্টা, ডেপুটি রেজিস্ট্রার এবং অন্যান্য বিভাগের শিক্ষকমন্ডলী ও কর্মকর্তা-কর্মচারীরা। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন সমাজবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. আল আমিন।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন বাউয়েট কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. আল আমিন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের সাথে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকমন্ডলী, সংশ্লিষ্ট দপ্তরের অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে পরিচয় করিয়ে দেয়া হয়।

Leave A Reply

Your email address will not be published.