মানব কঙ্কালতন্ত্র শেখাতে শিক্ষকের কাণ্ড বটে!

0 206

শ্রেণিকক্ষে পাঠদান আকর্ষণীয় ও মজার করতে শিক্ষকেরা নানা ধরনের উপায় ও কৌশল অবলম্বন করে থাকেন। তাদের গৃহীত এসব উপায় প্রশংসিত হয়। আবার কখনো কখনো নিন্দনীয়ও হয়। তবে মানব কঙ্কালতন্ত্রের উপর পাঠকে আকর্ষণীয় করতে তৃতীয় শ্রেণির এক স্প্যানিশ নারী শিক্ষক যা করলেন তা বোধোয় সবাইকে হার মানিয়ে দিয়েছে। ভেরনিকা ডুক (৪৩) নামে ওই শিক্ষক মানুষের শরীরের অভ্যন্তরীণ সব অঙ্গ-প্রত্যঙ্গের গ্রাফিক্যাল ছবি সংবলিত স্কিন টাইট স্যুট পরে ক্লাসে শিশু শিক্ষার্থীদের কঙ্কালতন্ত্র শেখানোর চেষ্টা করেছেন। এমন অভিনব পোশাক পরে তার ক্লাস নেয়ার ছবি ইন্টারনেটে ভাইরাল হয়েছে, প্রশংসাও কুড়িয়েছে বটে!

ভেরনিকার স্বামী মাইকেল তার টুইটার একাউন্টে মানবকঙ্কালের ছবিসম্বলিত সৃষ্টিশীল ও অভিনব পোশাক পরে স্ত্রীর ক্লাস নেয়ার ছবি শেয়ার করেন। ১৭ ডিসেম্বর ছবিগুলো শেয়ার করার পর থেকে সেগুলোয় এখন পর্যন্ত (২৫ ডিসেম্বর) ৬৫ হাজারের বেশি লাইক পড়েছে।
রিটুইট হয়েছে ১৩ হাজারের বেশি। সেইসঙ্গে পাঠদানে ভেরনিকার আগ্রহ ও সৃষ্টিশীলতাকে প্রশংসার বন্যায় ভাসিয়েছেন নেটজনতা।

নিচের লিংকটিও আপনার ভালো লাগতে পারে :

আঙুল গুনে গণিত শেখা শিশুরা বেশি স্মার্ট হয়!

শিশুদের কাছে কঙ্কালতন্ত্রের উপর পাঠদানকে অধিকতর আকর্ষণীয় করার পরিকল্পনা থেকেই ওই অভিনব ধারণা মাথায় আছে শিক্ষক ভেরনিকার। এক্ষেত্রে ইন্টারনেটে একদিন আলিএক্সপ্রেস নামে একটি সুইমস্যুটের বিজ্ঞাপন চোখে পড়াটা বড় ভূমিকা রাখে একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন তিনি।

এদিকে, ভেরনিকার স্বামী মাইকেল স্ত্রীর কাজের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। স্বীকে নিয়ে তিনি খুবই গর্বিত বলে স্প্যানিশ ভাষায় এক টুইটার পোস্টে জানিয়েছেন। অভিনব পন্থায় কঙ্কালের পাঠদানে খুদে শিক্ষার্থীরাও বেশ বিস্মিত হয়েছেন বলে যোগ করেন মাইকেল। সূত্র : মালয় মেইল অনলাইন

Leave A Reply

Your email address will not be published.