শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ : পদের সংখ্যা ১৩টি, আবেদনের শেষ তারিখ ১০ আগস্ট

0 69

শিল্প মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত ১৩টি শূন্যপদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি হয়েছে। অনলাইনে আবেদনের শেষ তারিখ ১০ আগস্ট ২০২১।

শূন্যপদের নাম ও সংখ্যা : যেসব শূন্যপদে নিয়োগ হবে সেগুলো হলো :


. হিসাবরক্ষক (পদের সংখ্যা ১টি) ২. সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর (পদ ৩টি) ৩. কম্পিউটার অপারেটর (পদ ১টি) ৪. ক্যাশ সরকার (পদ১টি) ৫. অফিস সহায়ক (পদের সংখ্যা ৭টি)।

যোগ্যতা : আবেদনে আগ্রহীদের পছন্দের পদের বিপরীতে নিম্নোক্ত যোগ্যতাধারী হতে হবে :


হিসাবরক্ষক পদ : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি। কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে। আর ৩১ জুলাই ২০২১ তারিখে বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর।

সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদ : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি; কম্পিউটার পরিচালনায় প্রশিক্ষণপ্রাপ্ত। সাঁটলিপিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৭০ শব্দ, বাংলায় ৪৫ শব্দ। আর কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৩০ শব্দ আর বাংলায় ২৫ শব্দ। সেইসঙ্গে ৩১ জুলাই ২০২১ তারিখে বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর। তবে বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

কম্পিউটার অপারেটর পদ : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি; কম্পিউটার পরিচালনায় প্রশিক্ষণপ্রাপ্ত। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৩০ শব্দ আর বাংলায় ২৫ শব্দ। সেইসঙ্গে ৩১ জুলাই ২০২১ তারিখে বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর।

ক্যাশ সরকার পদ : কোনো স্বীকৃত বোর্ড থেকে বাণিজ্য বিভাগে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে। আর ৩১ জুলাই ২০২১ তারিখে বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর।

অফিস সহায়ক পদ : কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ। আর ৩১ জুলাই ২০২১ তারিখে বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে।

আবেদনের লিংক : আগ্রহীদের নিচের লিংকটি ব্যবহার করে আবেদন করতে হবে :

http://moind.teletalk.com.bd

আবেদনের সময় : অনলাইনে আবেদন প্রক্রিয়া বিজ্ঞপ্তি প্রকাশের দিন (১ জুলাই) থেকেই শুরু হয়েছে। আবেদনের শেষ সময় ও তারিখ ১০ আগস্ট বিকাল ৫টা।

আবেদন ফি : ১ নং থেকে ৩ নং ক্রমিকে উল্লিখিত পদের জন্য আবেদন ফি ১১২টাকা (সার্ভিস চার্জসহ) আর ৩ নং থেকে ৪ নং ক্রমিকের জন্য তা সার্ভিস চার্জসহ ৫৬ টাকা।

প্রবেশপত্র প্রাপ্তি : পরীক্ষার প্রবেশপত্র প্রাপ্তির তথ্য যথাসময়ে নিচের দুটি ওয়েবসাইটে প্রকাশ করা হবে :
http://moind.teletalk.com.bdwww.moind.gov.bd

উল্লেখ্য, শুধু প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীদের মোবাইল নম্বরে কর্তৃপক্ষ এসএমএস করেও পরবর্তীতে প্রবেশপত্র প্রাপ্তির বিষয়ে অবহিত করবে।

বি.দ্র : আরও বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করে শিল্প মন্ত্রণালয়ের নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন :

শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ : Ministry of Industries Job Circular 2021

Leave A Reply

Your email address will not be published.